শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন

নবাবগঞ্জে ঘণ্টায় ঘণ্টায় বিদ্যুতের লোডশেডিং, জনজীবন অতিষ্ঠ

নবাবগঞ্জে ঘণ্টায় ঘণ্টায় বিদ্যুতের লোডশেডিং, জনজীবন অতিষ্ঠ

ডেস্ক রিপোর্ট:

ঢাকার দোহার ও নবাবগঞ্জ উপজেলায় রাত আর দিন নেই সমানতালে চলছে বিদ্যুতের লোডশেডিং। বিশেষ করে উপজেলার প্রত্যন্ত এলাকায় দিনের অধিকাংশ সময় ও রাতে থাকছে না বিদ্যুৎ। ফলে প্রচণ্ড গরমে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়ছে।

ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-২, নবাবগঞ্জ সদর অফিস সূত্র জানায়, বর্তমানে দোহার নবাবগঞ্জে বিদ্যুৎ চাহিদা ৬০ মেগাওয়াট। কিন্তু সে তুলনায় বরাদ্দ পায় মাত্র ৩০-৪০ মেগাওয়াট। যেখানে গ্রাহক সংখ্যা প্রায় এক লাখ বিশ হাজার। গত কয়েক দিন যাবত বিদ্যুতের বেহাল দশা ও গ্রীষ্মের প্রচণ্ড তাপদাহে মানুষের জীবন যাত্রা দুর্বিষহ হয়ে উঠেছে।

সরেজমিন দেখা যায়, উপজেলার অধিকাংশ এলাকায় বিদ্যুতের লোডশেডিংয়ের কারণে স্থানীয় এজেন্ট ব্যাংক, এনজিও অফিস, ফটোকপি ও সাইবার ক্যাফেগুলোর কার্যক্রম বন্ধ থাকছে। এতে করে গ্রামীণ জনপদের লোকজন তাদের আর্থিক লেনদেনসহ অতি প্রয়োজনীয় কাজে বিড়ম্বনার শিকার হচ্ছে। এছাড়া লোডশেডিংয়ের কবলে পড়ে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কম্পিউটার ল্যাব বন্ধ থাকায় শিক্ষার্থীরা তাদের প্রয়োজনীয় শিক্ষা গ্রহণ করতে পারছে না।

বিদ্যুতের লোডশেডিং নিয়ে কথা হয় উপজেলার আগলা ইউনিয়নের বাসিন্দা হাসানুজ্জামানের সঙ্গে। তিনি বলেন, ব্যাটারিচালিত ইজিবাইক প্রতিদিন রাতে চার্জ দেওয়া হয়।

তিনি বলেন, এসব অবৈধ ইজিবাইক চার্জের কারণে বিদ্যুতের বিরাট অপচয় হচ্ছে। এ বিষয়ে অবশ্যই বিদ্যুৎ কর্তৃপক্ষকে পদক্ষেপ নেওয়া উচিত।

এদিকে বিদ্যুতের লোডশেডিং বৃদ্ধির কারণে ব্যাটারিচালিত ফ্যান ক্রয়ে ইলেকট্রিক পণ্যের দোকানে প্রচুর ভিড় লক্ষ্য করা যায়। বাগমারা বাজারের ইলেকট্রিক পণ্য ব্যবসায়ী মো. হাসান বলেন, প্রচণ্ড গরম ও তাপদহে মানুষ টিকতে পারছে না। ফলে বিদ্যুৎবিহীন ব্যাটারিচালিত চার্জার ফ্যানের বিক্রয় বৃদ্ধি পেয়েছে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana